নিজের কথা


অনেক কিছু করতে ইচ্ছে করে কিন্তু কেন জানি মনে হয় এ জীবণের আয়ু খুব ছোট ।
খুব তাড়াতাড়ি সময় পাড় হয়ে যাচ্ছে
এ জীবণে যেন কিছুই করতে পারছিনা
মাঝে মাঝে মনে হয় বিধাতা কত মানুষকে কত কিছু গুনে গুনান্বিত করেছে অথচ
এই আমি ঈশ্বরের সৃষ্টির সেরা জীব হয়েও কিছুই করতে পারলামনা ।
জীবনের অনেকখানি সময় পাড় করে ফেললাম কিন্তু সবকিছুতেই কি যেন এলোমেলো ।
কোথাও কোন শৃংখলা নেই
না তা কি করে হয়
আমাকে অতি সুন্দর করে বিধাতা সৃষ্টি করেছে
আমি আসলে অনেক সুন্দর
সবকিছুই আমার আছে-আমি দেখতে পারি
কথা বলতে পারি, চিন্তা করতে পারি
অনুভব করতে পারি, ভালবাসতে পরি
কি নেই আমার?
সব আছে কিন্তু মাঝে মাঝে এলোমেলো চিন্তা জড়ো হয়
যা আমাকে পিছনে অন্ধকারে জোর করে ঠেলে নিতে চায়
কিন্তু আমি পিছনে ফিরতে পারিনা
ফিরবো কেন? আমার জন্মতো পিছনে ফিরার জন্য না
সামনে যেখানে আলো আছে সেখানেই আমি যাবো ।
আমার ঈশ্বর আমাকে হাত ধরে নিয়ে যাবে
আমাকে অনেক আগেই বলে রেখেছে কিন্তু আমি ভুলে যাই ।
আমি চলি আলোতে আলোতে এবং আলোতে ।
----------------------------

মন্তব্যসমূহ

আলোছায়া কথামালা

গারোদের উৎপত্তি, সমাজ ব্যবস্থা, কৃষ্টি-সংস্কৃতি, বিবাহ প্রথা ও মাতৃসূত্রীয় প্রথা

গারো শব্দের উৎপত্তি ও বিভিন্ন মতবাদ (গারোদের উৎপত্তি, সমাজ ব্যবস্থা, কৃষ্টি-সংস্কৃতি, বিবাহ প্রথা ও মাতৃসূত্রীয় প্রথা -১ম পর্ব)